ভারত ও অস্ট্রেলিয়ায় বাংলাদেশের হাইকমিশনার এবং আরও তিনটি দেশে বাংলাদেশের রাষ্ট্রদূতসহ পাঁচ কূটনীতিককে ঢাকায় ফেরত যাওয়ার নির্দেশ দিয়েছে অন্তর্বর্তী সরকার।

বৃহস্পতিবার, ৩ অক্টোবর হিন্দুস্তান টাইমস প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশ সরকার ভারত, নিউইয়র্ক, বেলজিয়াম, অস্ট্রেলিয়া এবং পর্তুগালে কর্মরত পাঁচ বাংলাদেশি কূটনীতিককে দেশে ফেরার নির্দেশ দিয়েছে।

যে পাঁচজন কূটনীতিককে ঢাকায় ফিরে যেতে বলা হয়েছে তারা হলেন- ভারতে বাংলাদেশের হাইকমিশনার মোস্তাফিজুর রহমান, নিউইয়র্কে জাতিসংঘ সদর দপ্তরে বাংলাদেশের রাষ্ট্রদূত ও স্থায়ী প্রতিনিধি মোহাম্মদ আবদুল মুহিত, বেলজিয়ামে বাংলাদেশের রাষ্ট্রদূত মাহবুব হাসান সালেহ, বাংলাদেশ হাইকমিশনার মো. অস্ট্রেলিয়া এম আল্লামা সিদ্দিকী এবং পর্তুগালে বাংলাদেশের রাষ্ট্রদূত রেজিনা আহমেদ।

পররাষ্ট্র মন্ত্রণালয় এই পাঁচ কূটনীতিককে তাদের বর্তমান দায়িত্ব ছেড়ে ‘বিনাবিলম্বে’ ঢাকায় ফিরে যাওয়ার নির্দেশ দিয়েছে। মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রশাসন বিভাগ থেকে পৃথক সরকারি আদেশে তাদের ঢাকায় ফেরার নির্দেশ দেওয়া হয়। এই পাঁচ পেশাদার কূটনীতিকের অবসর-পরবর্তী ছুটিতে যাওয়ার কথা ডিসেম্বরে।

Shares:
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *