পিএসসির প্রশ্নফাঁসের ঘটনায় পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) পুলিশের দুই উপ-পরিচালক ও সাবেক গাড়িচালক সৈয়দ আবেদ আলীসহ ১৭ জনকে গ্রেপ্তার করেছে।গত ৮ জুলাই সোমবার ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

এর আগে ৭ জুলাই রোববার রাতে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশের পর তদন্ত শুরু করে সিআইডি। পরে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতদের মধ্যে পিএসসির উপ-পরিচালক মোঃ আবু জাফর ও মো. জাহাঙ্গীর আলম, সহকারী পরিচালক মোঃ আলমগীর কবির, অফিস সহকারী খলিলুর রহমান ও অফিস সহকারী (ডিসপাস) সাজেদুল ইসলাম। আরও আছেন- সাবেক সেনা সদস্য নোমান সিদ্দিকী, ঢাবির সাবেক ছাত্র আবু সোলায়মান, মো: সোহেল, অডিটর প্রিয়নাথ রায়, ব্যবসায়ী মো. জাহিদুল ইসলাম, নারায়ণগঞ্জ পাসপোর্ট অফিসের নিরাপত্তা প্রহরী শাহাদাত হোসেন, ঢাকা ইমিগ্রেশন ও পাসপোর্ট অফিসে কর্মরত মো. মামুনুর রশীদ, শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালের মেডিকেল টেকনিশিয়ান ডা. নিয়ামুন হাসান, ব্যবসায়ী ভাই সাখাওয়াত হোসেন ও সায়েম হোসেন ও লিটন সরকার। এ লেখা পর্যন্ত অভিযান অব্যাহত রয়েছে বলে জানা গেছে।

উল্লেখ্য, সৈয়দ আবেদ আলী পিএসসির সাবেক চেয়ারম্যানের গাড়িচালক ছিলেন। একটি বেসরকারি টেলিভিশনের অনুসন্ধানে বিসিএস প্রশ্ন ফাঁসের ঘটনায়ও তার নাম উঠে আসে। এরপর সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় ওঠে। আবেদ আলীর প্রচুর সম্পদের তথ্যও পাওয়া যায় তার ফেসবুক প্রোফাইলে।

Shares:
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *