পাকিস্তানে নির্বাচনের দিন সহিংসতায় ৫ জন নিহত।সাময়িকভাবে মোবাইল পরিষেবা স্থগিত করা ছাড়াও, পাকিস্তান আইনশৃঙ্খলা রক্ষার জন্য কিছু স্থল সীমান্ত বন্ধ করে দিয়েছে।

এর আগে, বুধবার দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় বেলুচিস্তান প্রদেশে নির্বাচনী প্রার্থীদের অফিসের কাছে দুটি বিস্ফোরণে অন্তত ২৬ জন নিহত হয়। স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, ঘটনার পর তারা সেবা বন্ধের ব্যবস্থা নিয়েছে। হামলার দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট।

মন্ত্রক মাইক্রো-ব্লগিং সাইট এক্স-এ বলেছে, “দেশে সাম্প্রতিক সন্ত্রাসবাদের ঘটনার কারণে মূল্যবান জীবন হারিয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখতে এবং সম্ভাব্য হুমকি মোকাবেলায় নিরাপত্তা ব্যবস্থা অপরিহার্য।

সারা দেশে রাস্তায় এবং ভোটকেন্দ্রে হাজার হাজার সেনা মোতায়েন করা হয়েছে। ইরান ও আফগানিস্তানের সঙ্গে সীমান্ত সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়।

স্থানীয় পুলিশ প্রধান রউফ কায়সরানি জানিয়েছেন, উত্তর-পশ্চিমে ডেরা ইসমাইল খান জেলার কুলাচি এলাকায় একটি পুলিশ টহলকে লক্ষ্য করে বোমা বিস্ফোরণ ও বন্দুকযুদ্ধে চার পুলিশ সদস্য নিহত হয়েছেন।

প্রায় 40 কিমি উত্তরে, বন্দুকধারীরা টাঙ্কায় নিরাপত্তা বাহিনীর একটি গাড়িতে গুলি চালায়, এতে একজন নিহত হয়।

বেলুচিস্তানের বিভিন্ন অংশে গ্রেনেড হামলারও খবর পাওয়া গেছে, কিন্তু কোনো হতাহতের ঘটনা না হওয়ায় ভোটগ্রহণ প্রভাবিত হয়নি। মাক্রান বিভাগের কমিশনার সাইদ আহমেদ উমরানি রয়টার্সকে এ তথ্য জানিয়েছেন।

পাকিস্তানে নির্বাচনের দিন সহিংসতায় ৫ জন নিহত

পাকিস্তানে নির্বাচনের দিন সহিংসতায় ৫ জন নিহত পাকিস্তানে নির্বাচনের দিন সহিংসতায় ৫ জন নিহত

Shares:
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *