বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘জুলাই আমের মৌসুম, দেশে এখন চলছে দুর্নীতির মৌসুম। আওয়ামী লীগের ঘনিষ্ঠজনের নাম প্রতিদিনই পাওয়া যাচ্ছে। আজিজ, বেনজীর, মতিউর, আবেদ আলীর নাম ফাঁস হচ্ছে মিডিয়ায়। তবে রাঘব বোয়ালের নাম এখনও আসেনি। এখনও হাজার হাজার আজিজ-বেনজি আছে।

শনিবার বিকেলে নয়াপল্টনে ভাসানী ভবনে উলামা দলের পরিচিতি সভায় তিনি এসব কথা বলেন। রিজভী বলেন, “2018 সালে কোটা বাদ দেওয়া হয়েছিল। শিক্ষার্থীরা কোটা বিলুপ্ত নয়, সংস্কার চেয়েছিল। কিন্তু এই সরকার ষড়যন্ত্র করে কোটা তুলে দিয়েছে এবং এখন ক্ষমতায় এসে আদালতের মাধ্যমে কোটা পুনর্বহাল করেছে।

তিনি বলেন, ‘স্বাধীনতার পর যে দম্পতি বিয়ে করেছেন, তার সন্তান এখন মুক্তিযোদ্ধা! এসব ভুয়া মুক্তিযোদ্ধাদের চাকরি দিতে আবারও কোটা কার্যকর করেছে সরকার। এটা করা হয়েছে শুধু ছাত্রলীগে চাকরি দেওয়ার জন্য।

উলামা দলের আহ্বায়ক মাওলানা সেলিম রেজার সভাপতিত্বে ও সদস্য সচিব আবুল হোসেনের পরিচালনায় বক্তব্য রাখেন, বিএনপির যুগ্ম মহাসচিব শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, ধর্ম বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম জামাল, সহ ধর্ম বিষয়ক সম্পাদক এটিএম আব্দুল বারী দানি, মাওলানা আলমগীর হোসেন, ক্বারী মো. গোলাম মোস্তফা, মাওলানা দেলোয়ার প্রমুখ বক্তব্য রাখেন। হোসেন, অধ্যক্ষ মাওলানা নজরুল ইসলাম, মাওলানা মাসুম বিল্লাহ প্রমুখ।

Shares:
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *