বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিরাজনীতিকরণ বা মাইনাস টু দেখতে চাই না। আমি জঙ্গিবাদ দেখতে চাই না। আমি উদার গণতন্ত্র দেখতে চাই।

তিনি বলেন, অন্তর্বর্তী সরকারকে সময় দেব। কিন্তু কতদিন? সুষ্ঠু নির্বাচন পরিচালনার জন্য যুক্তিসঙ্গতভাবে যতক্ষণ সম্ভব আমরা অনুমতি দেব।

শনিবার বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে শিক্ষক সমাবেশে মির্জা ফখরুল এসব কথা বলেন।
বিএনপি মহাসচিব বলেন, বহু মানুষের রক্তে দেশ বদলেছে। একটি সাময়িক বিজয় অর্জিত হয়েছে, যাকে টিকিয়ে রাখতে হলে তা সুসংহত করতে হবে। এটা গুরুত্বপূর্ণ সময়। সরকার পরিবর্তন হওয়ায় তারা এখন দলে দলে বেরিয়ে আসছে। তারা নানা দাবি নিয়ে আসছে। আর আগে জমি বিক্রি করে আওয়ামী লীগের এমপিদের চাকরির টাকা দেন। দেশ বদলাতে না পারলে জাতি চরম হতাশ হবে।

দলের নেতাকর্মীদের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, বিএনপি ক্ষমতায় এসেছে ভেবে ভেসে যাবে না। না, ক্ষমতায় আসেনি। তাই আমাদের ঐক্যবদ্ধ হতে হবে।

তিনি আরও বলেন, স্বাধীনতার ৫৩ বছর পরও দেশের সবচেয়ে দুর্বল দিক হলো শিক্ষা ব্যবস্থা। যে দল নিজেকে গণতন্ত্রের চ্যাম্পিয়ান বলে দাবি করত তার কারণেই দেশে গণতন্ত্রকে হত্যা করা হয়েছে। পতনশীল সরকার দেশে বৈষম্যের পাহাড় সৃষ্টি করেছে। 31টি পয়েন্টে আমরা সমস্ত সমস্যা ও সমাধান নিয়ে আলোচনা করেছি।

মির্জা ফখরুল বলেন, দুর্নীতির আভা দূর করতে হবে, না হলে কিছু করা যাবে না। আমরা ব্যর্থ হইনি, আগেও জিতেছি, আবারও জিতব।

এ সময় তিনি আরও বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া খুবই অসুস্থ। তাকে বের করে আনার চেষ্টা চলছে।

Shares:
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *